ফেসবুক স্টার সেট আপ করার নিয়ম ২০২৩

ফেসবুক স্টার সেট আপ করার নিয়ম ২০২৩ : বন্ধুরা আজকে আমরা আপনাদের সাথে ফেসবুক স্টার সেট আপ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন তথ্য প্রকাশিত করি এবং এই তথ্যগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।আমরা আজকের এই পোস্টে ফেসবুক স্টার সেটআপ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।আপনি যদি ফেসবুক স্টার সেটআপ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে আগ্রহী হন তাহলে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

আরো জানুন : 

বন্ধুরা, ফেসবুক প্রতিদিন নতুন নতুন আপডেট নিয়ে আসছে সেই সাথে বাড়িয়ে দিচ্ছে ফেসবুক থেকে আয়ের পথ। সেই নতুন উপায়গুলির মধ্যে একটি হল ফেসবুক স্টার।

সূচিপত্র :

  • ফেসবুক স্টার কি?
  • ফেসবুক স্টার সেট আপ
  • ফেসবুক পেজে স্টার এর মাধ্যমে টাকা ইনকাম
  • ফেসবুক স্টার সেট আপ করার নিয়ম

ফেসবুক স্টার কি?

যখনই কোনও পেশাদার ফেসবুক অ্যাকাউন্ট বা কোনও ফেসবুক পেজে ১০০০ ফলোয়ার পূর্ণ হয়, তখন সেই ফেসবুক অ্যাকাউন্ট বা ফেসবুক পেজে একটি নতুন অপশন এড করানো যায় এর নাম হলো এর নাম ফেসবুক স্টার।

আর এই স্টার দিয়ে আপনি ফেসবুক এ টাকা আয় করতে পারবেন, তাই আজকের এই আর্টিকেলে আমি আপনাদের বলব কিভাবে ফেসবুক স্টার শুরু করবেন এবং কিভাবে ফেসবুক স্টার থেকে টাকা আয় করবেন।

তাই আমি আপনাকে শেষ অবধি নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ার অনুরোধ করছি এবং যদি আপনি এটি পছন্দ করেন তবে এটি আপনার বন্ধুদের সাথে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন যাতে তারা তাদের ফেসবুক প্রোফাইল বা পেজ বা চ্যানেলে ফেসবুক স্টার তৈরি করতে পারে। ফেসবুক স্টারে অর্থ উপার্জন করুন। . .

I Will Add 200 Facebook 5 Star Page Ratings Non Drop - Five Star Facebook Rating Transparent PNG - 678x458 - Free Download on NicePNG

বন্ধুরা, আপনি যদি চান, আপনি একইভাবে একটি ফেসবুক প্রোফাইল এবং একটি ফেসবুক পেজে স্টার সেট করতে পারেন, তবে আজকের নিবন্ধে, আমি আপনাকে দেখাব কিভাবে একটি ফেসবুক পেজে স্টার সেট করতে হয়।

ফেসবুক স্টার সেট আপ

প্রথমত, প্রোফাইল পরিবর্তন করে আপনার ফেসবুক পেজ খুলুন এবং কোণে তিনটি লাইনে ক্লিক করুন।ক্লিক করার পর নিচে প্রফেশনাল ড্যাশবোর্ড নামে একটি অপশন পাবেন, সেখানে ক্লিক করুন, ক্লিক করার পর আরো অপশন পাবেন, নিচে মনিটাইজেশন নামে একটি অপশন দেখতে পাবেন, সেখানে ক্লিক করুন।

ক্লিক করার পরে, আপনি অনেকগুলি অপশন দেখতে পাবেন এবং তার মধ্যে আপনি স্টার অপশন দেখতে পাবেন। এখন আপনাকে স্টার সেটআপ করতে এর পাশের সেটআপ অপশনে ক্লিক করতে হবে।ক্লিক করার পর আপনি একটি নতুন পেজ দেখতে পাবেন এবং নীচে আপনি স্টার্ট নামে একটি অপশন পাবেন, সেখানে ক্লিক করুন।

ক্লিক করার পরে, আপনাকে একটি নতুন পেজ এ নিয়ে যাওয়া হবে যেখানে আপনাকে আপনার প্রথম নাম, মধ্য নাম, উপাধি, জন্ম তারিখ, দেশ, সবকিছু পূরণ করতে হবে।আপনাকে যা করতে হবে তা হল আপনার নথিতে নাম এবং জন্ম তারিখের মতোই সবকিছু পূরণ করুন এবং নীচের পরবর্তী অপশন ক্লিক করুন।

পরবর্তী অপশননে ক্লিক করলে পরের পৃষ্ঠায় দুটি অপশন পাবেন। প্রথম অপশন , আপনাকে দেশ নির্বাচন করতে হবে এবং দ্বিতীয় অপশন , আপনার ব্যবসার ধরন নির্বাচন করতে হবে।ঐ অপশনে ক্লিক করলে অনেক অপশন পাবেন। তোমার কি করা উচিত? Individual নামক প্রথম অপশনটি নির্বাচন করুন এবং পরবর্তী বোতামে ক্লিক করুন।

পরবর্তী অপশনে ক্লিক করলে একটি নতুন পেজ আসবে যেখানে আপনার নাম, প্রথম নাম, শেষ নাম প্রদর্শিত হবে, জন্ম তারিখ প্রদর্শিত হবে এবং তারপরে প্রাথমিক ঠিকানা নামে একটি বিকল্প রয়েছে। উদাহরণস্বরূপ শহর, পোস্টাল কোড, রাজ্য, মোবাইল নম্বর, আবাসিক আইডি, প্যান কার্ড নম্বর সবই প্রদান করে।

ফেসবুক পেজে স্টার এর মাধ্যমে টাকা ইনকাম

অর্থপ্রদানের পরে, আপনি GST নামে আরেকটি বিকল্প পাবেন, যদি আপনাকে অর্থ প্রদান করতে না হয়, তাহলে আপনাকে অর্থপ্রদান করতে হবে না, তারপরে নীচের পরবর্তী বোতামে ক্লিক করুন।পরবর্তী বোতামে ক্লিক করার পরে, একটি নতুন ইন্টারফেস আবার খুলবে যেখানে আপনাকে ব্যাঙ্কের তথ্য প্রদান করতে হবে, অর্থাৎ, স্টার থেকে আপনি যে অর্থ পাবেন তা কীভাবে উত্তোলন করবেন সে সম্পর্কে তথ্য সরবরাহ করতে হবে।

এর জন্য আপনি ব্যাঙ্ক বা পেপ্যাল অ্যাকাউন্টের মাধ্যমে টাকা তোলার দুটি বিকল্প পাবেন। আমি আপনাকে ব্যাংক লিঙ্ক বিকল্পটি নির্বাচন করতে বলব।ব্যাঙ্ক অপশন সিলেক্ট করার পর, আপনি অনেক অপশন পাবেন প্রথমে, আপনি আপনার ব্যাঙ্ক যেখানে অবস্থিত সেই দেশ সিলেক্ট করার অপশন পাবেন যদি আপনি ইন্ডিয়া থেকে হন, ইন্ডিয়া সিলেক্ট করুন, যদি আপনি বাংলাদেশ থেকে হন, বাংলাদেশ সিলেক্ট করুন।

এর পরে আপনাকে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের নাম দিতে হবে, অর্থাৎ অ্যাকাউন্টধারীর নাম, পরবর্তী বিকল্পে আপনাকে ব্যাঙ্কের সুইফ্ট কোড প্রদান করতে হবে।আপনি যদি SWIFT কোডটি না জানেন তবে আপনি Google এ সার্চ করতে পারেন, এছাড়া আপনার অঞ্চলে আপনার ব্যাঙ্কের হেড অফিসের SWIFT কোড লিখতে কোন সমস্যা নেই। এবং অবশেষে আপনাকে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর প্রদান করতে হবে।

আপনি এখন সকল তথ্য দিতে না পারলে, আপনি পরে আপনার ব্যাঙ্কের তথ্য লিখতে পারেন। আপনি যদি পরে যোগ করতে চান তবে পরবর্তীতে যোগ করুন বিকল্পে ক্লিক করুন এবং পরবর্তী ধাপে যান। এখানে আপনি দেখতে পাবেন যে প্রথমে লেখা আছে যে আপনার অ্যাকাউন্টে ১০০ ডলার জমা হলেই আপনি ব্যাংক থেকে আপনার টাকা তুলতে পারবেন। এবং এর নিচে আপনি দুটি অপশন পাবেন একটি হল Received এবং অন্যটি Star Received।

আপনি এখন স্টার রিসিভড অপশনে দেখতে পাচ্ছেন আপনি কতগুলো স্টার পেয়েছেন এবং স্টার বিনিময়ে আপনি কত টাকা উপার্জন করেছেন তা আপনি আর্নিং বিকল্পে দেখতে পাবেন।বন্ধুরা যদি কেউ আপনাকে ১ স্টার দেয় তার মানে আপনি $০.০১ উপার্জন করেছেন।

এখন উপরে উল্লিখিত সমস্ত পদক্ষেপগুলি সঠিকভাবে অনুসরণ করার পরে, আপনি যা করবেন তা হল নীচের সম্পন্ন অপশনটিতে ক্লিক করুন এবং একবার আপনি সেখানে ক্লিক করলে, আপনার ফেসবুক প্রোফাইল বা পেজে স্টার সেট হয়ে যাবে।

ফেসবুক স্টার সেট আপ করার নিয়ম

শেষ কথা :  বন্ধুরা আমরা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে খুব সুন্দর ভাবে দেখিয়ে দিয়েছে কিভাবে ফেসবুকে এটা সেটা করতে হয়।আপনারা যদি আমাদের এই পোস্টে শেষ পর্যন্ত পড়েন তাহলে অবশ্যই আপনি বুঝতে পারবেন কিভাবে ফেসবুকে স্টার সেটআপ করতে হয়।আমাদের পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন।শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ .

আরো জানুন : 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *